হাল্কা হাওয়ায় যাব উড়ে উড়ে ("ছেলে কার" চলচ্চিত্রের গান)

হাল্কা হাওয়ায় যাব উড়ে উড়ে
গীতিকার: জ্যোতির্ম্ময় রায় / শিশির সেন

হাল্কা হাওয়ায যাব উড়ে উড়ে 
উতল পবন তুমি কেন এলে?
রজনীগন্ধা হায় কেন দোলে!
তার আঘাতে আমি যে পড়ি টলে!
দুলো না-- দুলো না এমন করে
হাল্কা হাওয়ায় যাব উড়ে উড়ে

আজ আমার অঙ্গখানি
সে তুলে লবে জানি জানি--
তুলে লবে, জানি জানি
লবে-- সে লবে আপন করে
রজনীগন্ধা হায় কেন দোলে!
তার আঘাতে আমি যে পড়ি টলে!
দুলো না-- দুলো না এমন করে
হাল্কা হাওয়ায় যাব উড়ে উড়ে

আমি রব তার হৃদয় জুড়ে
সে রবে মোর প্রাণের সুরে

নয়ন 'পরে তারে আঁকি
রাখি আঁখির পল্লবে ঢাকি
যেতে দেব না-- যেতে দেব না 
নয়ন ছেড়ে যেতে দেব না
রজনীগন্ধা হায় কেন দোলে!
তার আঘাতে আমি যে পড়ি টলে!
দুলো না-- দুলো না এমন করে

https://youtu.be/TItO9sGC0pQ

Comments

Popular posts from this blog

বহু মনোরথে

Jamaica Farewell: Literal Bengali Translation by Susmita Basu

"আয় রে কে যাবি কে আয়" কথা ও সুর: প্রতুল মুখোপাধ্যায়